মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Health : মুখ্যমন্ত্রীর নির্দেশের পর সরকারি হাসপাতালে দালালরাজের অভিযোগে আটক ৮

Sumit | ২৬ জুন ২০২৪ ১৮ : ২৮Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কড়া মন্তব্যর পর অবশেষে নড়েচড়ে বসল প্রশাসন। কলকাতা শহরের সরকারি হাসপাতালগুলিতে দালালরাজের অভিযোগ বহুদিনের। তার তদন্তে নেমে এবার ৮ জনকে আটক করল কলকাতা পুলিশ। মঙ্গলবার থেকে গড়িয়াহাট, ধর্মতলা নিউমার্কেট-সহ একাধিক জায়গায় বেআইনি হকারদের উচ্ছেদ করার কাজ শুরু করেছে লালবাজার। পাশাপাশি এবার হাসপাতালে দালালরাজের তদন্তে নামল কলকাতা পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত কলকাতা পুলিশের আওতাধীন মেডিক্যাল কলেজ, এসএসকেএম-সহ একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালান লালবাজারের গুন্ডা দমন শাখার গোয়েন্দারা। এই অভিযানে মোট আটজনকে আটক করেছেন তাঁরা।
লালবাজার সূত্রে খবর, ধৃতদের মধ্যে তিনজন অ্যাম্বুলেন্স চালক রয়েছেন । ধৃত ৮ জনকেই স্থানীয় থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ চলছে । মূলত হাসপাতালের রোগীরা আসেন তাঁদের পরিবারকে নিয়ে চিকিৎসা করাতে ৷ অভিযোগ, এই দালালরা টাকার বিনিময়ে হাসপাতালের সরকারি পরিষেবা পাইয়ে দেওয়ার প্রলোভন দেখান রোগীর পরিবারকে অভিযুক্তরা ।
সম্প্রতি প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী শহরের বিভিন্ন বেআইনি নির্মাণ থেকে শুরু করে হকার এবং হাসপাতালে দালালরাজের বিরুদ্ধে সরব হয়েছেন । তিনি শাসকদলের একাধিক নেতা, কাউন্সিলর থেকে পুলিশ আধিকারিকদের কাজ নিয়েও প্রবল অসন্তোষ প্রকাশ করেছিলেন। পাশাপাশি মুখ্যমন্ত্রী প্রশ্ন করেছিলেন, কেন পুলিশ সবকিছু দেখেও নীরব দর্শকের ভূমিকা পালন করে? এরপরই কলকাতা পুলিশের নগরপাল বিনীত গোয়েলকে সাফ নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ তিনি জানান, এই সকল বেআইনি কাজ অবিলম্বে বন্ধ করতে পুলিশি যেন আরও সক্রিয় হয় । মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পরেই দেখা গেল শহরজুড়ে বিভিন্ন অভিযানে নামল পুলিশ ।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



06 24